মঠবাড়িয়ার খবর

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে আশরাফুর রহমানের শোক প্রকাশ

Digital Mathbaria

জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মুনসুর আলীর পুত্র বর্ষীয়ান রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি’র মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ১/১১ আপোষহীন ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক, মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান, পিরোজপুর জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আশরাফুর রহমান।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্ট্রোক করলে তার মস্তিষ্কে জটিল অস্ত্রোপচার সম্পন্ন করেন চিকিৎসকরা। এরপর থেকে লাইফ সাপোর্টে ছিলেন আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

শনিবার (১৩ই জুন) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ বর্ষীয়ান নেতা মারা যান।
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক জানিয়েছেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আশরাফুর রহমান।
তার শোক বিবৃতিতে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে মোহাম্মদ নাসিমের অবদান স্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুর ক্ষতি আওয়ামীলীগের অপূরনীয়।
১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম। সিরাজগঞ্জ থেকে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন তিনি। বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্বের পাশাপাশি আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এবং আওয়ামীলীগ নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রের দায়িত্বও সামলে এসেছেন তিনি।
২০১৪ সালের নির্বাচনের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

এর আগে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান নাসিম।
পরের বছর মার্চে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বও দেয়া হয় তাকে। এক সঙ্গে দুই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন ১৯৯৯ সালের ১০ মার্চ পর্যন্ত। পরে মন্ত্রিসভায় রদবদলে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান।
এছাড়া আশরাফুর রহমান শোক বার্তায় আরোও বলেন, মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে দেশ ও জাতীর কল্যাণে কাজ করে গেছেন। সকল ঘাত প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারালো। আমরা হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধা ও নেতাকে।

আশরাফুর রহমান নিহত নাসিমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন

Ahmed Feroz

Hello,I am Feroz.I am student.I love journalism. thats why i am work at digital mathbaria

Related Articles

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker