UC Browser আর নেই।

0
67
Nayem Mahmud

UC Browser শেষ

আজকের দিনটা UC Browser-প্রেমিদের জন্য খুবই খারাপ দিন। আর যারা “চিন হটাও বাংলা বাঁচাও” বলে
স্লোগান দেন তাদের জন্য খুবই সুখবর। অনেক ঝামেলা ও বিতর্কের পর গুগল প্লে স্টোর থেকে বাদ পড়ে গেলো বিখ্যাত বা কুখ্যাত UC browser।

বিতর্কের কারণ ছিলো এবং থাকার দরকার ছিলো বলেই আমি মনে করি। দেখুন UC আমিও অনেক ব‍্যবহার করেছি সিনেমা ডাউনলোড করার জন্য। আমার একটা সন্দেহ ছিলোই UCকে নিয়ে।

প্রথম কথা এই অ্যাপটা স্টার্ট হওয়ার সময় খুবই অশ্লিল টাইপের অ্যাড দেখাতো যেটা মেনে নেওয়া যায় না। আরে ভাই সানি লিওনি আজ কি করেছে অথবা একটা মেয়ে কাঁচা সাপ খেয়ে গেলো এই জেনে আমার কি হবে।
এই রকম যত রাজ‍্যের ফালতু অ্যাড দেখিয়ে পয়সা রোজগার মেনে নিতে পারিনি।

আর একজন বড়োসড়ো মাপের সিকিউরিটি এক্সপার্ট কিছুদিন আগে দাবি করেছিলেন যে এই ব্রাউজারের সাথে খুব সজত্নে লুকানো আছে একটি ভাইরাস যার গোপনে গোপনে আপনার সমস্ত তথ্য চুরি করছে। এই কেসটা আমারও সন্দেহ হয়েছিল। একবার UC ইনস্টল করতে গিয়ে দেখি আমার contact-এর পারমিশন চাইছে। আচ্ছা আমাকে বলুন কন্টাক্ট পারমিশন দিয়ে একটা ব্রাউজার কি করবে।

যাই হোক UC তোমাকে জানাই বিদায়। তুমি খুব একটা ভালো মানুষ ছিলে না কিন্তু তোমার ডাউনলোড ম‍্যানেজারটা আমি খুবই মিস করবো। আমার দেখা মোবাইলের সেরা ডাউনলোড ম‍্যানেজার। যখন জাভা ফোনগুলোর জন্য UC 6.0 রিলিজ হয় আমি তখন থেকেই UC ব‍্যবহার করতাম, তখন এই ব্রাউজারটা খুবই ভালো ছিলো, অ্যাড ছিলো না, এবং খুবই দ্রুত কাজ করতো।

তখনকার সেরা মোবাইল ব্রাউজার ওপেরা মিনি-কে শেষ করে দিয়ে অতিরিক্ত লোভের জন্য আজ তুমি শেষ হয়ে গেলে।
যদিও এর মিনি ভার্সনটা এখনো প্লে স্টোরে পাওয়া যাচ্ছে কত দিন যাবে জানি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here